Ads (728x90)

Ads (728x90)

image
বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন বাজারে এনেছে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান জিওনি। ইলাইফ এস৫.৫ নামের এই স্মার্টফোনটির পুরুত্ব মাত্র ৫.৫ মিলিমিটার। এ বছরের ফেব্রুয়ারিতে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে তাঁদের ইলাইফ এস৫.৫ স্মার্টফোনটির ঘোষণা দিয়েছিল। ২৭ এপ্রিল থেকে এটি ভারতের বাজারে পাওয়া যাবে। পরবর্তীতে বিশ্বের ৪০ টি দেশে এই স্মার্টফোনটি উন্মুক্ত করতে পারে জিওনি। স্মার্টফোনটির দাম বাংলাদেশি টাকায় প্রায় ৩০ হাজার টাকা।
পাতলা স্মার্টফোন হিসেবে ইলাইফ পেছনে ফেলেছে হুয়াউয়ের অ্যাসান্ড পি৬ ও বিবিকের ভিভো এক্সথ্রিকে। অ্যাসান্ড পি৬এর পুরুত্ব ৬.১৬ মিলিমিটার আর ভিভোর পুরুত্ব ৫.৭৫ মিলিমিটার।
ধাতব কাঠামোর জিওনির ইলাইফ এস৫.৫ স্মার্টফোনটির ওজন ১৩০ গ্রাম। পাঁচ ইঞ্চি মাপের ফুল এইচডি সুপার অ্যামোলেড প্লাস ডিসপ্লে গরিলা গ্লাস৩ দ্বারা নির্মিত।
মিডিয়াটেকের ১.৭ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর ও দুই গিগাবাইট র্যাম সুবিধার স্মার্টফোনটির পেছনে এইলইডি ফ্ল্যাশ সুবিধার ১৩ মেগাপিক্সেল ও সামনে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনটিতে দীর্ঘক্ষণ চার্জ রাখার সুবিধার্থে রয়েছে ২৩০০মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

Post a Comment