Ads (728x90)

Ads (728x90)

মিডিয়ায় মেসি যা বললেন...
বাংলাদেশ সময় সোমবার ভোর ৪টায় অনুষ্ঠিত হয়ে গেল এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার প্রথম ম্যাচ। বসনিয়া ও হার্জেগোভিনার বিপরীতে এ ম্যাচে ২ গোলে জয় পায় আর্জেন্টিনা। তবে এ জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে আর্জেন্টাইনদের।
ম্যাচ শেষে মিডিয়ার মুখোমুখি হন লিওনেল মেসি। ম্যাচ নিয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি। তিনি যা বললেন-
: জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু। অভিনন্দন মেসি।
: আপনাকেও অভিনন্দন।

: বসনিয়ার বিরুদ্ধে ২-১ গোলে জয়, আপনি কি সন্তুষ্ট?
: সন্তুষ্ট না হয়ে উপায় আছে। বসনিয়া হয়তো এবার বিশ্বকাপে নতুন। কিন্তু ওরা অনেক ভালো দল। ইউরোপের শীর্ষ ক্লাবে ওদের সবাই ফুটবল খেলে। তাছাড়া বাছাই পর্বের দিকেই তাকান না কেন? যেখানে ইউরোপের শীর্ষ স্থানীয় দল সুইডেন, ডেনমার্ক, সার্বিয়া, চেক প্রজাতন্ত্র, পোল্যান্ড, ইউক্রেনের মতো দল সুযোগই পায়নি সেখানে বসনিয়া গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। ১০ ম্যাচ খেলে তারা হেরেছে মাত্র একটি ম্যাচে। নিজেরা গোল খেয়েছে মাত্র ৬, দিয়েছে ৩০টি। এমন একটি দলের বিরুদ্ধে জয় পাওয়া সোজা কথা নয়!

: ক্লাবে অনেক গোল করেছেন, কিন্তু উদযাপন সাদামাটা। অথচ আজ বেশ উত্তেজিত ছিলেন?
:  ঠিকই বলেছেন। গোল করার পর আমি একটু বেশিই উত্তেজিত হয়েছিলাম। অনেক স্বপ্ন ছিল এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই যেন গোল পাই। কিন্তু কেন যেন মনে হচ্ছিল এই ম্যাচে আমি গোল পাবো না। তারপর হঠাৎ পেয়ে যাওয়ায় বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম।

: আপনারা প্রচুর ভুল পাস দিয়েছেন?
: দেখুন, কেউ তো আর ইচ্ছা করে ভুল পাস দেয় না। তাছাড়া গ্রুপে ইরান ও নাইজেরিয়ার চেয়ে বসনিয়া বেশি শক্তিশালী। তাই সবাই একটু বেশি টেনশনে ছিল। এ কারণেই বেশি ভুল হয়েছে। দেখবেন সামনের ম্যাচে পুরো চেঞ্জ হয়ে গেছে।

: ম্যাচে আপনাদের তুলনায় বসনিয়ার গতি বেশি ছিল?
: আমাদের কৌশলই এমন। গতির চেয়ে বল নিয়ন্ত্রণে রাখবো বেশি সময়।

: আপনার কি মনে হয়, আত্মঘাতি গোলটি না হলে আর্জেন্টিনা জিততো?
: এমনও তো হতো পারতো আমরা আরও বড় ব্যবধানে জিততাম তখন। দেখুন আমাদের দলে কত বড় বড় তারকা। কুন, গঞ্জালো, ডি মারিয়া আছে। যদি সবাই একটি করে গোল করতো তখন ফল কি হতো...(হাসি)।

: এবারের বিশ্বকাপে 'গোল্ডেন বুট' কে জিততে পারেন?
: নেইমার কিংবা পার্সি। রোনালদোরও সুযোগ আছে।

: নিজেকে বাদ দিচ্ছেন কেন?
: আমি বলায় বিশ্বাসী নই। করে দেখাতেই পছন্দ করি। গোল্ডেন বুট নয়, আমি আর্জেন্টিনার হয়ে শিরোপা জিততে চাই। আমি শুধু নিজের জন্য খেলি না, দেশের জন্য খেলি। সমর্থকদের মুখে হাসি দেখার জন্য খেলি।

: ধন্যবাদ।
: আপনাকেও ধন্যবাদ।

মেসির পর মিডিয়ার সঙ্গে মুখোমুখি হন আর্জেন্টাইন কোচ সাবেলা। তিনিও ম্যাচ নিয়ে যা বললেন-

: অভিনন্দন সাবেলা। পরের ম্যাচে আপনাদের কৌশল কেমন হবে?
: এ ম্যাচে যেমন ছিল তেমনই। জয় ছাড়া কোনো কথা নেই। ব্যবধান কম না বেশি তা নিয়ে আমার কোনো মাথা ব্যথা নেই।

: এই ম্যাচ সম্পর্কে কি বলবেন?
: শেষ পর্যন্ত আমরা জিতেছি। ঈশ্বরকে ধন্যবাদ। আজ আর্জেন্টিনার পুরো শক্তি প্রদর্শিত হয়নি। আমি তো মনে করি, আমাদের চার ভাগের একভাগ শক্তি প্রদর্শিত হয়েছে। এ ম্যাচের সবার মাঝেই নার্ভাসনেস ছিল। তবে মেসি গোল পাওয়ায় আমি খুব খুশি হয়েছি।
সোর্সঃ পরিবর্তন ডট কম 

Post a Comment