Ads (728x90)

Ads (728x90)

আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের সামনে খুবই কমোন তবে গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আমরা সবাই জানি ফেসবুক হলো বর্তমান সময়ের সব থেকে বড় সোস্যাল নেটওয়ার্ক। আর এ সোসাল নেটওয়ার্কে খুব স্বাভাবিকভাবেই আমরা প্রতিনিয়ত পরিচিত হই নতুন সব বন্ধুদের সাথে। আর নতুন সব বন্ধুদের সাথে পরিচিত হবার আশায় আমরা অনেকেই ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়ে দেই ইচ্ছে মতোন। তবে বেশি রিকোয়েস্ট পাঠালে একটি জটিলতা রয়েছে।
10274293_313703838784380_3441773792771892549_n
পাঠানো ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ না করলে তা পেন্ডিং হয়ে থাকে। এভাবে অধিক পরিমাণ রিকোয়েস্ট পেন্ডিং থাকলে যে ব্যক্তি রিকোয়েস্ট পাঠান তার ফেইসবুক আইডিকে সার্ভার থেকে ব্লক করে দেওয়া হয়। ফলে আইডিটি বিভিন্ন মেয়াদে ফ্রেন্ড রিকোয়েস্ট ব্লকের সম্মুখীন হন। আর তাই এ সমস্যা থেকে কিভাবে মুক্তি বা বেচে থাকার জন্য প্রয়োজন অপ্রয়োজনীয় পেন্ডিং ফ্রেন্ড রিকুয়েস্ট গুলোকে সরিয়ে ফেলা। আর তাই এখন আমি আলোচনা করবো। আর তা করার জন্য প্রথমেই আপনার প্রোফাইলে যান এবং Friends এ ক্লীক করুন।
1
তারপর Find Friend এ ক্লীক করুন।
2
এবার View Sent Requests এ ক্লীক করুন।
3

তারপর আপনি দেখতে পাবেন আপনি আজ পর্যন্ত কাদের কাদের ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়েছেন আর কারা সেগুলো এখনো accept করে নি। যাই হোক এবারে পাঠানো রিকোয়েস্ট বাতিল করতে ব্যক্তির নামের পাশে Friend Request Send এর উপরে আপনার মাউসের কার্সার রাখুন। তারপর দেখবেন একটি মেনু নেমে আসবে। সব শেষে Cancel Request নামে একটি অপশন পাবেন। ওখানে ক্লীক করে confirm করুন যে আপনি সত্যি সেই রিকুয়েস্টটা Cancel করতে চাচ্ছেন। ব্যাস তারপর একেক একেক করে আপনার বেশী পাঠানো রিকুয়েস্ট গুলো Cancel করে দিতে থাকুন এবং ব্লক ঝামেলা থেকেও মুক্ত থাকুন :) আশা করি আপনাদের উপকারে আসবে। আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Post a Comment